আমি তখন উড়ছি বিজয় মিছিলে , পুড়ছি স্বাধীন দেশের উদ্ধত সূর্যতাপে, জ্বলছি স্বাধীনতার রক্তাক্ত স্বাক্ষরে, জন সমুদ্রে আমি এগিয়ে যাচ্ছি খোলা ময়দানে। আমার সবুজ জমিনে উল্লাসের স্রোত, স্বপ্নের বীজ, মাঝের রক্তের দাগ বুকে নিয়ে দেশ গড়ার প্রত্যয়। যে মা হারিয়েছে তার সোনার মানিক, যে নারী আব্রুর বিনিময়ে প্রসব করেছিল মুক্ত মানচিত্র, আমি তখন তার বুকের জমিন। যে দামাল হাত মুঠি করে আমাকে সম্বল করে ছুটে যায় দিক্বিদিক, স্বাধীনতা, স্বাধীনতা জিকির তুলে সর্বহারার দল, আমাকে প্রেয়সীর মত বুকে জড়িয়ে রাখে যে যুবক, শেষ রাতের স্বপ্নের মত ভালোবাসে প্রতিটি বাঙালি, একটুকরো কাপড় নয়, আমি তখন একখণ্ড মুক্তভূমি, আমি একটা পতাকা, একটা বাংলাদেশ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
পরাধীন জাতির কি কোন পতাকা থাকে? থাকতে পারে। লড়াইয়ে প্রেরণা জোগাতে সাহায্যওণ করে। কিন্তু তার আসল সার্থকতা স্বাধীনতায়। স্বাধীনতা নিয়ে এই লেখায় আমি স্বাধীন দেশের গর্বিত পতাকার ঔদ্ধত্য দেখাতে চেয়েছি।
২৩ সেপ্টেম্বর - ২০১৮
গল্প/কবিতা:
৪২ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।